অপূর্ব তুমি
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৮-০৪-২০২৪

টানা টানা চোখ দুটো,
ঢেড় মায়াবী তব ঐ মুখ।
মেঘ কালো কেশ তোমারি,
দেখে অবাক মোর দুটি চোখ।
হাসি তোমার অসাধারণ,
দেখে মুগ্ধ বারবার এই আমি।
নেই তোমার তুলনা,
বড়ই অপূর্ব তুমি।

রাখালের বাঁশি যেন তোমার ঐ নাক,
কি রূপে দিব বিবরণ,
সে না হয় থাক।
তোমার কানে সোনার দোল,
যেন সবুজ গাছে লাল গোলাপ ফুল।
তোমাকেই বলছি ওগো,
শুনে রাখ তুমি।
নেই তোমার তুলনা,
অপূর্ব তুমি।

কচি লতার ন্যায় তোমার দুটি হাত,
তব আদরে মিলিবে শান্তি নিশ্চয়,
থাক হৃদয়ে যতই আঘাত।
তোমার বিরহে মোর সিক্ত হৃদয়,
হয়ে যায় ধূসর মরুভূমি।
খানিক সময় থাকলে পাশে,
বৈচিত্রময় লাগে এ বিশ্বভূমি।
নেই তোমার তুলনা,
অপূর্ব তুমি।

তোমার পায়ের কোমল ছোঁয়া পেতে,
ঘাসের বুকে শিশির ঝরে শীতে।
তোমার নূপুরের রিনঝিন তালে তালে,
অঝরে ঝরে বৃৃষ্টি বর্ষাকালে_শান্ত তপ্তভূমি।
নেই তোমার তুলনা,
অপূর্ব তোমার রূপ,
অপূর্ব তুমি।

বহুবার চেয়েছি বলতে,
হয়েছিলে আনমনা তুমি শোননি।
লিখেছি কবিতায়,
করেছ অবহেলা তুমি পড়নি।
তোমার মাধুর্যে মুগ্ধ পাহার- সাগর -জমি।
নেই তোমার তুলনা,
তুমি অপরূপা,
অপূর্ব তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।